বিস্তারিত
  • বিশ্বনাথে মিথ্যে মামলা দিয়ে প্রবাসী তাওসীফ রেজা খানকে হয়রানীর অভিযোগ


    বিশ্বনাথ বিডি ২৪ || 10 May, 2023, 10:50 PM || আলংকারী


    বিশ্বনাথবিডি২৪ :: সিলেটের বিশ্বনাথ উপজেলার অলংকারী ইউনিয়নের বিএনপির সদস্য ভুলাই খানের ছেলে প্রবাসী তাওসীফ রেজা খান শিপু এর বিরুদ্ধে বিস্ফোরক দ্রব্য আইনে মামলা দিয়ে হয়রানীর করার অভিযোগ করেছেন তার পরিবারের লোকজন। তাওসীফ রেজা খান শিপু বর্তমানে তিনি লন্ডনে অবস্থান করছেন।
    তার পরিবারের লোকজন জানান, তাওসীফ রেজা খান শিপু ইংল্যান্ডের যাওয়া পর থেকেই প্রতি মাসে দুই দিন করে পুলিশ তার বাড়িতে অভিযোগ চালায়। ২০১৯ সালের ১২ই নভেম্বর পুলিশ তার বাড়িতে আক্রমণ করলে ঘটনাস্থলে তার বাবা ভুলাই খান সাহেব মৃত্যু হয়, যার ফলে তাওসীফ রেজা খান শিপু এর ইংল্যান্ডে লেখাপড়ার বিগ্ন ঘটে এবং পরিবারের মধ্যে সমস্যা দেখা দেয়। এর আগেও পুলিশ তাওসীফ রেজা খান শিপুকে খুঁজে বাড়িতে অভিযান চালায় এবং পরিবার হুমকি দিলে ভুলাই খান হৃদরোগে (স্টোক) আক্রান্ত হন।
    জানা গেছে, ভুলাই খানের শারীরিক অবস্থা বেশি ভাল না থাকায় তার সব কাজের দায়িত্ব নেন ছেলে তাওসীফ রেজা খান শিপু। তখন তিনি তার বাবা সাথে বিভিন্ন রাজনৈতিক সভায় যেতেন। তাওসীফ রেজা খান শিপু ছিলেন কেন্দ্রীয় বিএনপির যুগ্ম আহবায়ক। দেশের পরিস্থিতি বছরে বছরে ভয়াবহ হতে থাকলে শিপুকে উচ্চ শিক্ষার জন্য ইংল্যান্ডে পাঠান ভুলাই খান।
    তাওসীফ রেজা খান শিপুর আইনজীবী জানান, তাওসীফ রেজা খান শিপু এখন দেশে আসলেই তিনি মৃত্যুদণ্ড বা যাবজ্জীবন কারাদণ্ড দণ্ডনীয় হবেন। এর সাথে জরিমানাও যোগ হতে পারে, যদি ও এটা মিথ্যে মামলা। জানা গেছে তার পরিবারে দুই বোন ফাহিমা, ইমা ও মা দেশে রেখে অনেক দুশ্চিন্তা আছেন তাওসীফ। তার কাজের রাইট না থাকায় আর্থিকভাবে পরিবারকে সাহায্য করতে পারতেছেন না তিনি।



সর্বশেষ খবর


নিউজ খুঁজুন
আর্কাইভ
ফেইসবুক পেইজ