বিস্তারিত
  • বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমান বরখাস্ত


    বিশ্বনাথ বিডি ২৪ || 27 June, 2024, 6:41 PM || বিশ্বনাথ


    নিজস্ব প্রতিবেদক:: সিলেটের বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমানকে সাময়িক বরখাস্থ করা হয়েছে। নানা অনিয়মের অভিযোগে বৃহস্পতিবার (২৭ জুন) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় তাকে সাময়িক বরখাস্ত করে। স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো.আব্দুর রহমান সাক্ষরিত এক প্রজ্ঞাপনে সাময়িক বরখাস্তের আদেশ জারি করা হয়েছে।
    ওই প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, পৌর পরিষদের মাসিক সাধারণ সভা তার নিজ বাসভবনে করা, শহর সমন্বয় (টিএলসিসি) কমিটির সভা না করা, মাসিক সভার কার্যবিবরণীর কপি কাউন্সিলরদের না দেওয়া, পৌরসভার বর্জ্য ব্যবস্থাপনা (ল্যান্ড ফিল্ড) স্থাপনা না করে শহরের প্রাণকেন্দ্র প্রবাসী চত্বরের পাশে জনগুরুত্বপূর্ণ জায়গায় ডাম্পিং করা, বিশ্বনাথবাসির প্রাণখ্যাত বাসিয়া নদী পরিষ্কার না করে সেখানেও ময়লা আবর্জনা ডাম্পিং করা সংক্রান্ত আনিত অভিযোগে বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমানের বিরুদ্ধে তদন্তে প্রমাণ হয়েছে।
    এছাড়াও মেয়র মুহিবুর রহমান স্থানীয় সরকার বিভাগের অনুমতি ছাড়া গত ২৪ জুন যুক্তরাজ্যে গমন করেন। মেয়র মুহিবুর রহমানের বিরুদ্ধে আনিত অভিযোগগুলো তদন্তে প্রমাণ হওয়ায় স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯ এর ধারা ৩২ (১) (খ) (ঘ) এবং (২) অনুযাযী তাকে মেয়র এর পদ থেকে অপসারণের কার্যক্রম শুরু এবং তাকে সাময়িক বরখাস্থ করা হয়েছে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।
    সাময়িক বরখাস্তের ঘটনায় মেয়র মুহিবুর রহমানের বলেন, একটি ষড়যন্ত্রকারী মহল প্রভাবশালী উপরওয়ালা নেতা কর্তৃক প্রভাবিত হয়ে স্বীয় রাজনৈতিক অসৎ উদ্দেশ্য চরিতার্থ করার লক্ষ্যে অন্যায় ও বেআইনিভাবে আমাকে আমার পদ থেকে অপসারণে মেতে উঠেছে। কোন অবস্থাতেই তাদের অসৎ উদ্দেশ্য বাস্তবায়ন হতে দেওয়া যাবে না। আমি আইনের আশ্রয় নিচ্ছি।



সর্বশেষ খবর


নিউজ খুঁজুন
আর্কাইভ
ফেইসবুক পেইজ