বিস্তারিত
  • বাংলাদেশ শিল্পকলা একাডেমির লিটল ম্যাগাজিন সম্মাননা পেলেন বুনন সম্পাদক খালেদ উদ-দীন


    বিশ্বনাথ বিডি ২৪ || 16 July, 2024, 7:00 PM || বিশ্বনাথ


    বিশ্বনাথবিডি২৪:: সাম্প্রতিকালে ছোটকাগজ চর্চায় তাৎপর্যপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ ‘বুনন’ সম্পাদক খালেদ উদ-দীনকে সম্মাননা প্রদান করেছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি।

    বুধবার (১০ জুলাই) বিকেলে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে ‘লিটল ম্যাগাজিন প্রদর্শনী ও সম্মাননা ২০২৪’ প্রদান অনুষ্ঠানে এই সম্মাননা প্রদান করা হয়। ২০২২ সাল থেকে বাংলাদেশ শিল্পকলা একাডেমি দেশে বিভিন্ন সময়ে প্রকাশিত ছোটকাগজ নিয়ে প্রদর্শনী আয়োজন ও গুরুত্বপূর্ণ ছোট কাগজকে সম্মাননা প্রদান করে আসছে।

    অনুষ্ঠানের শুরুতে লিটল ম‌্যাগাজিন প্রদর্শনীর উদ্বোধন করা হয়। সম্মাননা প্রদান ও উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট লেখক, অনুবাদক এবং সম্পাদক ‘শিল্পকলা’ অধ্যাপক আবদুস সেলিম। আয়োজিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির সচিব সালাহউদ্দিন আহাম্মদ এবং সভাপতিত্ব করেন একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

    সম্মাননাপ্রাপ্তদের প্রত্যেককে বাংলাদেশ শিল্পকলা একাডেমির পক্ষ থেকে ৫০ হাজার টাকা মূল্যমানের চেক, সনদপত্র, উত্তরীয় ও ক্রেস্ট প্রদান করা হয়। পুরস্কার গ্রহণ শেষে পরিবেশিত হয় বাংলাদেশ শিল্পকলা একাডেমির নৃত্য নির্মিতি বিপুল তরঙ্গ রে

    উল্লেখ্য, বুনন সম্পাদক খালেদ উদ-দীনের বাড়ি সিলেটের বিশ্বনাথ উপজেলার বিশ্বনাথ সদর ইউনিয়নের সরুয়ালা গ্রামে।



সর্বশেষ খবর


নিউজ খুঁজুন
আর্কাইভ
ফেইসবুক পেইজ