বিস্তারিত
  • বিশ্বনাথে রামপাশা ইউপি চেয়ারম্যানের অফিসে ছাত্র-জনতার তালা


    বিশ্বনাথ বিডি ২৪ || 25 August, 2024, 5:51 PM || বিশ্বনাথ


    বিশ্বনাথবিডি২৪:: অনিয়ম দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগে সিলেটের বিশ্বনাথ উপজেলার রামপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফকির মো. ইমামউদ্দিনের অফিসে তালা লাগিয়ে দিয়েছে বৈষম্য বিরোধী ছাত্র-জনতা। রবিবার (২৫ আগস্ট) দুপুরে ইউনিয়ন পরিষদে বৈষম্য বিরোধী ছাত্র-জনতা জড়ো হয়ে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কার্যালয়ে তালা ঝুলিয়ে দেয়। তবে এসময় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কার্যালয়ে উপস্থিত ছিলেন না। তালা লাগানোর কারণ সম্পর্কে এলাকাবাসী জানান, নির্বাচিত হওয়ার পর থেকেই চেয়ারম্যান চরম স্বেচ্ছাচারী হয়ে ব্যাপক অনিয়ম দুর্নীতি করে চলেছেন।
    এদিকে, রবিবার বেলা ২টায় বৈষম্য বিরোধী ছাত্র জনতা উপজেলা নির্বাহী অফিসার শাহিনা আক্তার বরাবরে রামপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ এনে লিখিত দিয়েছেন।

    লিখিত অভিযোগে ছাত্র-জনতা উল্লেখ করেন, ফকির মো. ইমামউদ্দিন বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে তার লাঠিয়াল সন্ত্রাসী ও সাঙ্গ-পাঙ্গ নিয়ে নির্বাচনী মাঠে পেশিশক্তি ব্যবহার করে কৌশলে দূর্নীতির আশ্রয় নিয়ে নিজেকে চেয়ারম্যান হিসেবে জোরপূর্বক নির্বাচিত করেন। পরবর্তিত্বে চেয়ারম্যান ক্ষমতার অপব্যবহার করে এলাকায় বিভিন্ন ধরণের চাঁদাবাজি, দূর্নীতি ও সন্ত্রাসী কর্মকান্ড করে সরকারি খাস জায়গা, মাহতাবপুর মাছ বাজারসহ নিরীহ লোকজনের ভূমি দখল করে নেন। তার লাঠিয়াল সন্ত্রাসী বাহিনির অস্ত্রের মূখে জিম্মি থাকায় কেউ প্রতিবাদ করার সাহস পায়নি। চেয়ারম্যান ফকির মো. ইমামউদ্দিনকে অপসারণ করে তার বিরুদ্ধে তদন্তপূর্বক আইনি ব্যবস্থা গ্রহনের দাবি জানান ছাত্র-জনতা।
    এব্যাপারে রামপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফকির মো. ইমামউদ্দিন বলেন, আমি কোনো রাজনীতির সঙ্গে জড়িত নয়। অনিয়ম দূর্নীতি ও স্বেচ্ছাচারিতার বিষয় তিনি অস্বীকার করেন। কে বা কাহারা ইউনিয়ন কার্যালয়ে তালা দিয়েছে শুনেছি। তবে, আমি এসময় অফিসে ছিলাম না।
    উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শাহিনা আক্তারের মুঠো ফোনে একাধিক বার যোগাযোগ করা হলেও ফোনটি বন্ধ পাওয়া যায়।



সর্বশেষ খবর


নিউজ খুঁজুন
আর্কাইভ
ফেইসবুক পেইজ