বিস্তারিত
  • বিশ্বনাথে এলাহাবাদ মাদ্রাসার অধ্যক্ষ বরখাস্ত : ভারপ্রাপ্ত অধ্যক্ষ মখলিছুর রহমান


    বিশ্বনাথ বিডি ২৪ || 08 September, 2024, 6:21 PM || বিশ্বনাথ


    নিজস্ব প্রতিবেদক:: বিভিন্ন অনিয়ম-দূর্নীতির অভিযোগ প্রমাণিত হওয়ায় সিলেটের বিশ্বনাথে তেলিকোনা গ্রামে প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান এলাহাবাদ আলিম মাদ্রাসার অধ্যক্ষ আবু তাহির মোহাম্মদ হোসাইনকে সাময়িক বরখাস্ত করেছে মাদ্রাসা শিক্ষাবোর্ড। গত ২রা সেপ্টেম্বর এলাহাবাদ আলিম মাদ্রাসার অধ্যক্ষকে বরখাস্ত করার একটি লিখিত চিঠি দিয়েছে মাদ্রাসা শিক্ষাবোর্ড। পাশাপাশি মাদ্রাসার জৈষ্ঠ শিক্ষক হিসেবে মাওলানা মখলিছুর রহমানকে মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করার নির্দেশ দেয় শিক্ষাবোর্ড।
    মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মখলিছুর রহমানের যোগদান উপলক্ষে আজ রবিবার (৮ সেপ্টেম্বর) দুপুরে এলাকাবাসীর উদ্যোগে মাদ্রাসার হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত। এলাকার মুরব্বী হাজী বাদশা মিয়ার সভাপতিত্বে ও প্রতিষ্ঠানের সাবেক শিক্ষার্থী আজমল হোসেন বুলবুলের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন বিশ্বনাথ উপজেলা জামায়াতের আমীর মোহাম্মদ নিজাম সিদ্দিকী, সেক্রেটারী মতিউর রহমান, মাদ্রসার এডহক কমিটির সাবেক সভাপতি নিজামুল ইসলাম, মাদ্রাসার শিক্ষক এটিএম নূর উদ্দিন, আলতাফুর রহমান, সাবেক শিক্ষার্থী আব্দুল রব সরকার। এসময় উপস্থিত ছিলেন এলাকার মুরব্বীয়ান, মাদ্রাসার শিক্ষার্থী ও যুবসমাজের নেতৃবৃন্দ।
    মাদ্রাসা শিক্ষাবোর্ড স্মারক সূত্রে জানাগেছে, এলাহাবাদ আলিম মাদ্রাসার অধ্যক্ষ আবু তাহির মো. হোসাইনের বিরুদ্ধে সরকারি উন্নয়ন কাজে বাঁধা দান, মাদ্রাসার আর্থিক ক্ষতি সাধনের অপচেষ্ঠা, দায়িত্ব ও কর্তব্যে অবহেলা, মিথ্যা ও আর্থিক অনিয়মের অভিযোগ প্রমাণিত হওয়ায় জনবল কাঠামো ও এমপিও নীতিমালা ২০১৮ (২৩ নভেম্বর ২০২৩ সংশোধিত) মোতাবেক ব্যবস্থা নেয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়। সেই মোতাবেক মাদ্রাসা কর্তৃপক্ষ কর্তৃক ২০২৩ সালের ৭ জুলাই আবু তাহির মো. হোসাইনকে সাময়িক বরখাস্ত করা হয়। যা ইতিপূর্বে বোর্ডের দৃষ্ঠিগোচরীভুত হয়নি ও আবু তাহের মো. হোসাইন কর্তৃক বাধ্যতামুলক ছুটি প্রদান বিষয়ে বোর্ডে আবেদন করায় বাধ্যতামূলক ছুটির মেয়াদ শেষ হওয়ায় আবু তাহির মো. হোসাইনকে অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করবেন মর্মে ৩নং স্মারকে বোর্ড কর্তৃক পত্র জারী করা হয়।
    স্মারকে আরো বলা হয়েছে, এলাহাবাদ মাদ্রাসার অধ্যক্ষ আবু তাহির মো. হোসাইন সাময়িক বরখাস্ত থাকায় বিধি মোতাবেক জৈষ্ঠ শিক্ষককে অধ্যক্ষের দায়িত্ব পালন করবেন মর্মে সংশ্লিষ্ট সকলকে জানিয়ে দিয়েছে মাদ্রাসা শিক্ষা বোর্ড এবং আবু তাহির মো. হোসাইনের বিরুদ্ধে আনীত অভিযোগসমূহ তদন্ত করে তরিৎ ব্যবস্থা গ্রহনের অনুরোধ করা হয়। একই সাথে রিট পিটিশন নং ১৫২৮৫/২০২৩ মামলায় প্রদত্ত ২০২৩ সালের ১২ ডিসেম্বর আদেশ মোতাবেক দরখাস্ত ২০২৩ সালের ১৩ সেপ্টেম্বর নিষ্পত্তি করা হয়।
    এ ব্যাপারে এলাহাবাদ মাদ্রাসার অধ্যক্ষ আবু তাহির মো. হোসাইন বলেন, বোর্ডে এমন কোন আদেশ দেয়নি যে আমাকে বরখাস্ত করা হয়েছে। কিংবা বোর্ডে এমন কোন আদেশ দেয়নি অন্যজনকে ভারপ্রাপ্ত দেয়া হয়েছে। আমি এখনও অধ্যক্ষ আছি। কিভাবে আছি তার সব প্রমাণাদি আমার কাছে আছে।



সর্বশেষ খবর


নিউজ খুঁজুন
আর্কাইভ
ফেইসবুক পেইজ