বিস্তারিত
  • বিশ্বনাথে ‘যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের বিশাল গণসমাবেশ


    বিশ্বনাথ বিডি ২৪ || 18 September, 2024, 9:22 PM || বিশ্বনাথ


    বিশ্বনাথবিডি২৪:: বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা মন্ডলীর সদস্য, সিলেট ২ আসনের সাবেক সংসদ সদস্য, “নিখোঁজ” বিএনপি নেতা এম. ইলিয়াস আলীর সহধর্মীনি তাহসিনা রুশদীর লুনা বলেছেন, শিক্ষর্থীদের বৈষম্য বিরোধী আন্দোলনে পতনের পর শেখ হাসিনা ও তার দুষররা দীর্ঘ ১৬ বছরে লুট করা জনগণের কোটি কোটি টাকা নিয়ে পালিয়ে গেছে। এখন আমরা কিছু টাকা তুলতে গেলে ব্যাংক আমাদেরকে টাকা দিতে পারছেনা। জনদূর্ভোগ কমানোর জন্য বাংলাদেশকে নতুনভাবে সাজাতে হবে। নতুন বাংলাদেন বিনির্মানে বিএনপির নেতাকর্মীদেরকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। গণহত্যাকারি ও মানবতা বিরোধী অপরাধের আসামি লুটেরা সরকারের প্রধান শেখ হাসিনা ও তার দুষরদের ফাঁসি চাই আমরা। আমাদের শিক্ষর্থীরা যাতে স্কুল-কলেজ-মাদ্রাসায় ফিরে গিয়ে নিরাপত্তার সাথে শিক্ষার্জন করতে পারে সেই ব্যবস্থা করতে হবে বিএনপির সর্বস্থরের নেতাকর্মীদেরকে। কারণ ইতিমধ্যেই ইউএনও’র সাথে আমার কথা হয়েছে বিগত ১৬ বছরে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে প্রধানের দায়িত্বে ছিলেন তাদেরকে সরিয়ে ভারপ্রাপ্ত হিসেবে অন্য শিক্ষককে দায়িত্ব প্রদানের ব্যাপারে, তদন্ত সাপেক্ষে সেই প্রধানদের বিরুদ্ধে আইনগগত ব্যবস্থা গ্রহন করার।
    তিনি বুধবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে সিলেটের বিশ্বনাথে উপজেলা ও পৌর ‘যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের উদ্যোগে পৌর শহরের নতুন বাজারস্থ সিএনজি স্ট্যান্ডে আয়োজিত গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন। তিনি বলেন, ঘুম-খুনের সাথে জড়িত থাকা জিয়াউলকে গ্রেপ্তারের এক মাস হয়ে গেলেও সরকার তার কাজ থেকে তেমন কোন তথ্যই উৎঘাটন করতে পারেননি। আমাদের নেতা তারেক রহমান প্রবাসে থেকেও আমাদের দেশ ও দলকে আগলে রেখে বিভিন্ন নির্দেশনা দিয়েছেন। বিএনপির নেতাকর্মীদেরকে সেই নিদের্শনা অনুযায়ী চলতে হবে। দেশে থাকা আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত থাকা নিরীহ ব্যক্তিদেরকে সিদ্ধান্ত নিতে হবে, বিপদের সময় যারা তাদেরকে ফেলে পালিয়ে গেছে। এখন তারা পালিয়ে যাওয়া নেতাদের অধীনে রাজনীতি করবেন কিনা। বিএনপি কখনও আওয়ামী লীগের মতো নিরীহদেরকে মামলায় অভিযুক্ত করে হয়রাণী করবে না, তবে প্রকৃত অপরাধের সাথে জড়িতদেরকে এক ইঞ্চিও ছাড় দেওয়া হবে না। চাঁদাবাজি-দখলবাজির সাথে বিএনপির কেউ জড়িত থাকলে তার বিরুদ্ধে দলীয় কঠোর ব্যবস্থা গ্রহনের পাশাপাশি তাকে আইনের কাছে হস্তান্তর করা হবে। সুতরাং সবাই সাবধান, আর আওয়ামী লীগ এসব কর্মকান্ড করে যাতে আমাদেরকে ফাঁসাতে পারে না সেদিকেও স্বজাগ দৃষ্টি রাখতে হবে।
    উপজেলা যুবদলের ভারপ্রাপ্ত আহবায়ক শামছুল ইসলামের সভাপতিত্বে এবং পৌর যুবদলের আহবায়ক শাহ আমির উদ্দিন, উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক নাজিম উদ্দিন, পৌর স্বেচ্চাসেবক সদলের সদস্য সচিব আহমেদ দুলাল মিয়া, উপজেলা ছাত্রদলের সদস্য সচিব ফাহিম আহমদ ও পৌর ছাত্রদলের সদস্য সচিব জাকির হোসেন ইমনের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত গণসমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি গৌছ আলী, পৌর বিএনপির সভাপতি আব্দুল হাই, উপজেলা বিএনপির সহ সভাপতি ডা. মাহবুব আলী জহির, সাধারণ সম্পাদক লিলু মিয়া, পৌর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শাসছুল ইসলাম, যুক্তরাজ্য বিএনপির যুগ্ম সম্পাদক গুলজার খান।
    অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক মুসলিম আলী, সদস্য রুমেল আলী, পৌর যুবদলের যুগ্ম আহবায়ক শাহজাহান আলী, উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক নূরুজ্জামনা, তাজ উদ্দিন আহমদ কিনু, পৌর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক এম এ গণি, আরশ আলী, উপজলা ছাত্রদলের আহবায়ক হুসাইন আহমেদ প্রবেল, পৌর ছাত্রদলের আহবায়ক ফখরুল ইসলাম রেজা, যুগ্ম আহবায়ক বকুল আহমদ, উপজেলা ছাত্রদলের সদস্য আব্দুল কাইয়ুম, নূর উদ্দিন সামির, শাহ টিপু, বিশ^নাথ সরকারি কলেজ ছাত্রদলের আহবায়ক মেহেদী হাসান মামুন, সদস্য সচিব রাসেল আলী প্রমুখ।
    অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন পৌর যুবদলের সদস্য ওয়াসিম উদ্দিন। এসময় অনুষ্ঠানে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।



সর্বশেষ খবর


নিউজ খুঁজুন
আর্কাইভ
ফেইসবুক পেইজ