বিস্তারিত
  • বিশ্বনাথে মাদ্রাসা সুপারের অপসারণ দাবিতে আমতৈল বাজারে মানববন্ধন


    বিশ্বনাথ বিডি ২৪ || 20 September, 2024, 7:24 PM || বিশ্বনাথ


    বিশ্বনাথবিডি২৪:: সিলেটের বিশ্বনাথে রামপাশা ইউনিয়নের আমতৈল পঞ্চগ্রাম মোহাম্মদীয়া দাখিল মাদ্রাসা সুপার রায়হানউদ্দিনের বিরুদ্ধে নানা অনিয়ম, দূর্নীতি ও নিয়োগ বাণিজ্যের মাধ্যমে কোটি টাকা আত্মসাতের অভিযোগ এনে তার অপসারণ দাবিতে মানববন্ধন করেছেন স্থানীয় এলাকাবাসী। শুক্রবার (২০ সেপ্টেম্বর) বিকেল ৩টায় স্থানীয় আমতৈল বাজারে বৃহত্তর আমতৈল ছাত্র-জনতার ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এর পূর্বে গত ৭ সেপ্টেম্বর অর্থ আত্মসাতসহ বিভিন্ন অভিযোগ এনে উপজেলা নির্বাহী অফিসার ও সংশ্লিষ্ট দফতরে অভিযোগ দাখিল করেন তারা।
    স্থানীয় প্রবীণ শিক্ষানুরাগী মাস্টার মনোহর আলীর সভাপতিত্বে ও সংগঠক আলীম উদ্দিনের পরিচালনায় মানববন্ধন পূর্ব আলোচনা সভায় বক্তব্য রাখেন, শিক্ষানুরাগী ও সমাজসেবক আ.ন.ম মাছুম আহমদ, রাজনীতিবীদ দেলওয়ার হোসেন, মো. তোফায়েল আহমদ, শিক্ষানুরাগী মো. রেনু মিয়া, রাজনীতিবীদ মাহতাব উদ্দিন, আইন উদ্দিন, সিরাজুল হক, শিক্ষানুরাগী সিদ্দিকুর রহমান জুয়েল, সংগঠক জিয়াউল হক, ব্যবসায়ী সিরাজুল ইসলাম। আলোচনা সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়ান করেন মাদ্রাসা ছাত্র আকমল হোসেন।
    মানববন্ধন পূর্ব আলোচনা সভায় বক্তারা বলেন, মাদ্রাসা সুপার রায়হানউদ্দিন দূর্নীতি ও নিয়োগ বাণিজ্যের মাধ্যমে কোটি টাকা আত্মসাত করেছেন। তিনি ১০ লাখ টাকা নিয়ে সহ-সুপার পদে শফিকুল ইসলাম নামে এক কেরানীকে নিয়োগ দিয়েছেন। এছাড়া ১০-১৫ লাখ টাকা নিয়ে আরও কয়েকজন অযোগ্য ব্যক্তিকে শিক্ষক নিয়োগ দিয়েছেন। এখন এলাকাবাসী এগুলোর জবাব চাইলে সুপার পালিয়ে গেছেন। যার কারনে মাদ্রাসায় বর্তমানে অচলাবস্থা সৃষ্ঠি হয়েছে। তারা অভিলম্বে সুপার ও সহ-সুপারের অপসারণ দাবি করেন। তা না হলে আন্দোলন চালিয়ে যাবেন বলেও হুঁশিয়ারি দেন এলাকাবাসী।



সর্বশেষ খবর


নিউজ খুঁজুন
আর্কাইভ
ফেইসবুক পেইজ