বিস্তারিত
  • বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাস্টের পক্ষ থেকে বন্যার্তদের মধ্যে ১৬ লাখ টাকা বিতরণ


    বিশ্বনাথ বিডি ২৪ || 30 September, 2024, 9:24 PM || বিশ্বনাথ


    নিজস্ব প্রতিবেদক: প্রবাসী অধ্যুষিত বিশ্বনাথে সাম্প্রতিক সময়ে বন্যায় ক্ষতিগ্রস্ত ৪২০টি পরিবারকে নগদ ১০ হাজার টাকা করে ৪২ লাখ টাকা বিতরণের এক মহতি উদ্যোগ গ্রহন করেছে ঐতিহ্যবাহী বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাস্ট (বিপিইটি) ইউকে। সোমবার (৩০ সেপ্টেম্বর) উপজেলার লামাকাজী, খাজাঞ্চি ও রামপাশা ইউনিয়নে ১৬০টি পরিবারের মধ্যে শেষ দফায় নগদ ১৬ লাখ টাকা বিতরণ করা হয়েছে।
    অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ট্রাস্টের নব-নির্বাচিত সাধারণ সম্পাদক, বিশিষ্ঠ কমিউনিটি নেতা ও লন্ডন সিটির বিশিষ্ঠ ক্যাটারিং ব্যবসায়ী গোলজার খান।প্রধান অতিথির ঊক্তব্যে গোলজার খান বলেন, বিশ্বনাথের শিক্ষার প্রসারে গঠিত হয়েছে বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাস্ট (বিপিইটি) ইউকে। গত ৩ দশক ধরে ট্রাস্টের পক্ষ থেকে প্রায় ৩ কোটি টাকা ইতিমধ্যে বিতরণ করা হয়েছে। ইনশাআল্লাহ ভবিষ্যতে টাকার অভাবে যাহাতে কোন শিক্ষার্থী লেখাপড়া থেকে বঞ্চিত না হয় সেই লক্ষ্যে কাজ করবে এই সংগঠন। পাশাপাশি অতীতের ন্যায় দেশের সকল দুর্যোগ-দূর্বিপাকে প্রবাসীরা পাশে আছে, পাশে থাকবে। উত্তর বিশ্বনাথ আমজদ উল্লাহ ডিগ্রি কলেজে মিলনায়তনে প্রতিষ্ঠানের অধ্যক্ষ নেছার আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ট্রাস্টের ট্রাস্টি গৌছ আলী, আব্দুল কাইয়ুম, আনসার উদ্দিন, মুহি উদ্দিন পলাশ, জামাল উদ্দিন রেজা, মুমিন খান মুন্না, বিশ্বনাথ প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী মুহাম্মদ জামাল উদ্দিন।
    বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাস্টের স্থানীয় উপদেষ্ঠা কমিটির কো-অর্ডিনেটর নিশি কান্ত পাল ও বিশ্বনাথ প্রেসক্লাবের সভাপতি রফিকুল ইসলাম জুবায়েরের যৌথ পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন মাওলানা আবুল বসর মোহাম্মদ ফারুক।
    অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য প্রবাসী শাহনুর আলী, দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাফিজ মো. আরব খান, উত্তর বিশ্বনাথ আমজদ উল্লাহ ডিগ্রি কলেজের প্রভাষক ইলিয়াছুর রহমান, রাজনীতিবীদ ময়নুল হক, প্রভাষক মোনায়েম খান, বিশ্বনাথ প্রেসক্লাবের সাবেক সভাপতি তজম্মুল আলী রাজু, বিশ্বনাথ মডেল প্রেসক্লাবের সভাপতি আশিক আলী, সাধারণ সম্পাদক নবীন সুহেল, সাবেক সভাপতি জাহাঙ্গীর আলম খায়ের, সদস্য টুনু তালুকদার, সমাজসেবী সফিকুর রহমান বাবুল, নূরুল ইসলাম, সংগঠক কয়েস শিকদার, জালাল উদ্দিন, আফজল মিয়া, নাছির উদ্দিন, সাব্বির আহমদ, বিশ্বনাথ প্রেসক্লাবের সদস্য মাজহারুল ইসলাম সাব্বির, সংগঠক।
    প্রসঙ্গত, ২০২৪ সালের বন্যায় ক্ষতিগ্রস্থ বিশ্বনাথ পৌরসভাসহ উপজেলার ৮টি ইউনিয়নে নগদ ৪২ লাখ টাকা বিতরণের এক মহতি উদ্যোগ গ্রহন করে বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাস্ট (বিপিইটি) ইউকে। বৃটিশ চ্যারিটি সংগঠন বিশ্বনাথ এইড ইউকের মাধ্যমে সংগৃহিত টাকা গত সপ্তাহে পৃথক ৩টি অনুষ্ঠানে ৫টি ইউনিয়ন ও পৌরসভার ২৬০ জনকে ১০ হাজার টাকা করে ২৬ লাখ টাকা বিতরণ করা হয়।



সর্বশেষ খবর


নিউজ খুঁজুন
আর্কাইভ
ফেইসবুক পেইজ